রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:০৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

লাকসামে আরও দুইজনের করোনা শনাক্ত

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: নোয়াখালীর চৌমুহনীতে করোনায় মৃত সহকর্মীর সংস্পর্শ থেকে আসা কুমিল্লার লাকসামে দুই সহোদরের করোনা শনাক্ত হয়েছে। দুই সহোদরের বাড়ি পৌরশহরের দক্ষিণ লাকসাম সাহা পাড়ায়। আজ শনিবার সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেন লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগ।

সূত্রে জানা যায়, পৌরসভার দক্ষিণ লাকসাম সাহাপাড়া এলাকার দুই সহোদর চৌমুহনীতে একই ফার্মে চাকুরি করতেন। ওই ফার্মে চাকুরিরত এক সহকর্মী করোনা আক্রান্ত হওয়ার পর দুই সহোদরের মধ্যে একজন নমুনা সংগ্রহের ৮দিন আগে লাকসামে চলে আসেন। এরই মধ্যে করোনা আক্রান্ত সহকর্মী মারা গেলে গত বুধবার (২২ এপ্রিল) রাতে অন্য ভাইও বাড়িতে চলে আসেন। দুই ভাই করোনায় মৃত ব্যক্তির সংস্পর্শে থাকার খবর পেয়ে ওইদিন রাতে স্থাণীয় প্রশাসন তাদের বাড়িসহ আশে-পাশের তিনটি বাড়ি লকডাউন করে দেন। পরদিন বৃহস্পতিবার (২৩ এপ্রিল) সকালে সেই দুই সহোদরের নমুনা সংগ্রহ করে আইডিসিআর-এ পাঠানো হয়।

আজ শনিবার (২৫ এপ্রিল) সকালে আইইডিসিআর থেকে প্রেরিত রিপোর্টে তাদের করোনা ফলাফল পজেটিভ আসে। নতুন দুইজন শনাক্ত হওয়ায় লাকসামে করোনায় সর্বমোট আক্রান্তের সংখ্যা ৪ জনে দাঁড়ালো। এতে স্থানীয়দের মনে আতঙ্ক দেখা দিয়েছে।

লাকসাম উপজেলা স্বাস্থ্য বিভাগের ‘করোনা র‌্যাপিড রেসপন্স টীম’ এর সদস্য ডা. আবদুল মতিন জানান, আইইডিসিআর থেকে প্রেরিত রিপোর্টে দুই সহোদরের করোনা পজেটিভ এসেছে। তাদের পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহের প্রস্তুতি চলছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী ওই দুই সহোদরের রিপোর্ট পজেটিভ আসার বিষয়টি নিশ্চিত করেন। করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে বাসা-বাড়িতে অবস্থানের পরামর্শ দেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com